শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৭:৫৮ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ
আউশের বাম্পার ফলনে চালের দাম কমতে শুরু করেছে : খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন হাজারীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ খাদ্যমন্ত্রীর মিনিকেট ও নাজিরশাইল নামে কোনো ধান নেই: খাদ্যমন্ত্রী শিক্ষার আলো সর্বত্র পৌঁছে দিতে কাজ করছে সরকার: খাদ্যমন্ত্রী প্রত্যেক ব্যক্তি ও পরিবার বর্তমান সরকারের অনুদান পেয়েছেঃ খাদ্যমন্ত্রী গ্রামে-গঞ্জেও ডিজিটাল সেবা পৌঁছে গেছেঃ খাদ্যমন্ত্রী সরকারের প্রণোদনা কাজে লাগাতে হবেঃ খাদ্যমন্ত্রী চট্টগ্রাম কারাগারের ৮ হাজার বন্দি পাচ্ছেন ফাইজারের টিকা প্রাথমিক বিদ্যালয়ের জন্য ৪১ হাজার ল্যাপটপ কিনছে সরকার জাপানে রফতানি বেড়েছে ১৩ দশমিক ৪ শতাংশ
শারদীয় দুর্গাপূজা উৎযাপন উপলক্ষে মতবিনিময় এবং জি আর চালের ডিও বিতরণ কার্যক্রম উদ্বোধন করলেন খাদ্যমন্ত্রী

শারদীয় দুর্গাপূজা উৎযাপন উপলক্ষে মতবিনিময় এবং জি আর চালের ডিও বিতরণ কার্যক্রম উদ্বোধন করলেন খাদ্যমন্ত্রী

বরেন্দ্র নিউজ ডেস্কঃ করোনা পরিস্থিতির মাঝেই আগামী ২১ অক্টোবর মহা পঞ্চমীর মধ্য দিয়ে শুরু হতে যাচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দুর্গাপূজা। নিয়ামতপুরে ৫৭ টি মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।

এ করোনাকালীন সময়ে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে এবং ধর্মীয় ভাবগাম্ভীর্য বজায় রেখে সুষ্ঠু পরিবেশে দুর্গোৎসব পালনের জন্য গতকাল ১৪ অক্টোবর বেলা ১১ টায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন মাননীয় খাদ্য মন্ত্রী জনাব সাধন চন্দ্র মজুমদার এমপি মহোদয়।

তিনি সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্হ্য বিধি মেনে আইন শৃংখলা সমুন্নত রেখে দুর্গোৎসব সফল করতে অনুরোধ করেন। মন্দিরে দর্শনার্থীদের মাস্ক ব্যবহার নিশ্চিত করার জন্য প্রতিটি পূজা মন্ডপের সভাপতি/সেক্রেটারিকে নির্দেশ দেন। মদ্যপ অবস্থায় কেউ যেন মন্ডপের আশেপাশেও প্রবেশ করতে না পারে সে বিষয়ে কঠোর ব্যবস্হা নেয়ার জন্য নির্দেশ দেন। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে ধর্মীয় সম্প্রীতি বজায় রেখে পারস্পরিক সহযোগিতার মাধ্যমে পূজার আয়োজন সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য অনুরোধ করেন।

সভায় নিয়ামতপুর উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান, এসি ল্যান্ড, ভাইস চেয়ারম্যানদ্বয়, ওসি, উপজেলা প্রশাসনের সকল বিভাগীয় কর্মকর্তা, উপজেলা পূজা উৎযাপন পরিষদের সভাপতি, সেক্রেটারিসহ সকল মন্ডপের সভাপতি/সেক্রেটারি, স্হানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীবৃন্দ উপস্হিত ছিলেন। এছাড়া সাপাহার ও পোরশা উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান, ইউএনও এবং সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ জুৃম কনফারেন্সের মাধ্যমে সভায় সংযুক্ত ছিলেন।

সরকারি নির্দেশনা মেনে শান্তিপূর্ণ পরিবেশে দুর্গাপূজা উৎযাপনের বিষয়ে উপস্থিত সকলে নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালনের অঙ্গীকার করেন।

মতবিনিময় শেষে প্রতিটি পূজা মণ্ডপে সরকার প্রদত্ত ০.৫ টন করে জিআর চালের ডিও বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন মাননীয় খাদ্য মন্ত্রী।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন




২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | বরেন্দ্র সমাচার.কম
ডিজাইন ও তৈরী করেছেন- হাবিবুর রহমান নীল