শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০৬:০৯ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ
সরকারের প্রণোদনা কাজে লাগাতে হবেঃ খাদ্যমন্ত্রী

সরকারের প্রণোদনা কাজে লাগাতে হবেঃ খাদ্যমন্ত্রী

বরেন্দ্র নিউজ ডেস্কঃ সরকারের প্রণোদনা কাজে লাগাতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর প্রতি আহ্বান খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তিনি বলেছেন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কথা চিন্তা করে সরকার বিভিন প্রকল্প হাতে নিয়েছে। এ সকল প্রকল্পের আওতায় কর্মসংস্থানের সুযোগ তৈরি হচ্ছে। এই সুযোগ কাজে লাগাতে হবে।

শনিবার নওগাঁর নিয়ামতপুর পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর আর্থসামাজিক ও জীবনমান উন্নয়নের লক্ষে প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় উন্নতজাতের গরু ও গো-খাদ্য বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

নিয়ামতপুর উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন রাজশাহী বিভাগীয় প্রাণিসম্পদ অধিদপ্তরের পরিচালক উত্তম কুমার দাস, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহিন মনোয়ারা হক, নিয়ামতপুর উপজেলা চেয়ারম্যান ফরিদ আহম্মেদ, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মহির উদ্দিন, উপ-প্রকল্প পরিচালক আনোয়ার সাহাদত প্রমুখ।

অনুষ্ঠানে খাদ্য মন্ত্রী বলেন, শুধু ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নয়, সবার ভাগ্য উন্নয়নে কাজ করছে সরকার। ধর্ম-বর্ণ, জাতি, গোষ্ঠী নির্বিশেষে দেশে সবার সমান অধিকার। শেখ হাসিনার সরকার সেটাই নিশ্চিত করে চলেছে। তিনি বলেন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সদস্যদের মাদক ও বাল্যবিবাহ প্রতিরোধ করে সমাজ উন্নয়নে অবদান রাখতে হবে। তাদের ছেলেমেয়েদের সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশের উন্নয়নে অবদান রাখতে হবে।

বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি তলাবিহীন ঝুড়ির দেশ থেকে দেশকে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন। মধ্যম আয়ের দেশে পরিণত করেছেন। তিনি বলেন, বর্তমান সরকার কৃষককে প্রণোদনা দিচ্ছে। দেশে সারের অভাব নেই। নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দেওয়ার পাশাপাশি বীজ ও কৃষি উপকরণ দিচ্ছে। ফলে আমাদের কৃষিতে বিপ্লব ঘটেছে। দেশে খাদ্যের কোনো অভাব নেই।
পরে প্রধান অতিথি ১৪০ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী উপকারভোগীর মাঝে উন্নত জাতের গরু ও গো-খাদ্য বিতরণ করেন। এর আগে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করেন মন্ত্রী।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন




২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | বরেন্দ্র সমাচার.কম
ডিজাইন ও তৈরী করেছেন- হাবিবুর রহমান নীল