শনিবার, ১৫ মে ২০২১, ১০:৪৭ অপরাহ্ন

নিয়ামতপুর থানায় লাশ বাহী গাড়ি চাবি হস্তান্তর করলেন, খাদ্যমন্ত্রী

নিয়ামতপুর থানায় লাশ বাহী গাড়ি চাবি হস্তান্তর করলেন, খাদ্যমন্ত্রী

বরেন্দ্র নিউজ ডেস্কঃ নওগাঁর নিয়ামতপুর উপজেলার সরকারি এম্বুলেন্স রোগী পরিবহনে জেলা বা বিভাগীয় হাসপাতালে ছুটে বেড়ায়। এরকম সময়ে উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সে কেউ মারা গেলে সে লাশটি বয়ে নিতে হলে এখনও অনেক দরিদ্র পরিবারের একমাত্র উপায় হলো ভ্যান গাড়ি। নির্জীব,নিথর,অসার দেহটি জানাতে পারেনা শেষ বিদায়ে তার এ অসম্মানের কষ্ট!

আবার কোথাও অপমৃত্যু হলে পুলিশকে ময়নাতদন্তের জন্য লাশ আনতে হয় থানায়। লাশ পরিবহনের কোন গাড়ী না থাকায় তাদেরও পরতে হয় বিড়ম্বনায়।

এ বিষয়গুলো উঠে আসে মাননীয় খাদ্য মন্ত্রী জনাব সাধন চন্দ্র মজুমদার এমপি মহোদয়ের ব্যক্তিগত ভাবনায়। তিনি উপজেলা পরিষদের অর্থায়নে স্হানীয়ভাবে লাশ বাহী গাড়ী তৈরি করার নির্দেশনা দেন। তৎপ্রেক্ষিতে স্হানীয়ভাবে প্রস্তুতকৃত লাশ বাহী গাড়ীর চাবি সোমবার নিয়ামতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জনাব হুমায়ুন কবীর এর হাতে তুলে দেন মাননীয় খাদ্য মন্ত্রী।

অনুভূতি ব্যক্ত করতে গিয়ে তিনি বলেন এ প্রচেষ্টার মাধ্যমে মৃত মানুষগুলো তবুও একটু সম্মান পাবে। অন্তত ভ্যানে করে নিয়ে যেতে হবেনা।
মৃত মানুষের প্রতি সম্মান জানানোর এ অনিন্দ্য সুন্দর ভাবনাকে স্যালুট জানাই। এ ভাবনাকে বাস্তবে রূপ দেয়ার একটি অংশ হতে পেরে প্রশান্তি অনুভব করছি। এ সময় উপস্থিত ছিলের প্রশাসনের কর্মকর্তা ও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | বরেন্দ্র সমাচার.কম
ডিজাইন ও তৈরী করেছেন- হাবিবুর রহমান নীল