শনিবার, ১৫ মে ২০২১, ১১:২৯ অপরাহ্ন

এইসব নোংরামির নাম কি বাকস্বাধীনতা?

এইসব নোংরামির নাম কি বাকস্বাধীনতা?

বরেন্দ্র নিউজ ডেস্কঃ তাসনিম খলিলদের পরিচালিত I am Bangladeshi ফেসবুক থেকে আপনাদের জন্য কিছু ‘বাকস্বাধীনতার’ স্যাম্পল নিয়ে আসলাম। হ্যাঁ, এই বাকস্বাধীনতার কথাই ওরা আপনাকে বলে বেড়ায়। সুনির্দিষ্টভাবে এই বাক-স্বাধীনতা-ই ওরা আপনার কাছে চায় কিংবা অধিকার বলে দাবী করে।
জাতির জনকের পুরো পরিবারের নির্মম হত্যাকান্ড আর রক্তস্রোতে ওদের মন ভরেনি এতটুকুও। এই মানুষটা সারাটা জীবন এই বাংলাদেশের জন্য করেও এই ফলাফল পেয়েছে তাসনিমদের কাছ থেকে।
এই যে আপনার কানের পাশে এসে সারাক্ষন বলছে, ‘আমি কথা বলার স্বাধীনতা চাই’, ‘আমি লেখার স্বাধীনতা চাই’, ‘আমি বলার স্বাধীনতা চাই’। ঠিক এই স্বাধীনতাটাই এরা চায়।
এরা চায় ইচ্ছে মত নোংরামো করার স্বাধীনতা, ইচ্ছেমত অসভ্যতা করার স্বাধীনতা, ইচ্ছেমত মিথ্যা বলবার স্বাধীনতা।
CIA-এর ফুট সোলজারদের বুক পিঠ বলতে কিছু নেই। বঙ্গবন্ধুকে মারতে যেমন CIA এর সামান্য দ্বিধা হয় নাই, ঠিক এদের ফুট সোলজারদেরও সেই একই অবস্থা। যে কোনো উপায়ে এরা বঙ্গবন্ধুকে, বঙ্গবন্ধুর লেগেসিকে শেষ করে দিতে চায়।
CIA সেদিন দুই বোনকে মারতে পারে নাই। কিন্তু তাদের সেই অধরা স্বপ্ন এখন বাস্তবায়ন করার চেষ্টা করছে তাসনিমদের দিয়ে। আর সেই তাসনিমরা এখন আপনাকে এই বাক-স্বাধীনতার গল্প শোনাবে।
মানে দাঁড়ায়, আপনাকে ওরা খুঁচিয়ে খুঁচিয়ে রক্তাক্ত করবে, আপনাকে নিয়ে ওরা আদিম অসভ্যতা করবে কিন্তু আপনি ওদের কিছু বললেই সেটা ওদের অধিকারে আঘাত করবে। এই হচ্ছে ওদের দেয়া আপনার প্রতি সূত্র। আপনাকে নাকি এই সূত্র মেনে চলতে হবে।
এইসব নোংরামির নাম কি বাকস্বাধীনতা?
রাষ্ট্র আপনাকে কত ছাড় দেবে? আপনি জাতির জনককে নিয়ে নোঙরামো করবেন, অসভ্যতা করবেন আবার আপনি একই সাথে বাক-স্বাধীনতার ধুয়ো তুলবেন।
দুটো কি একসাথে যায় নাকি যেতে পারে?

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | বরেন্দ্র সমাচার.কম
ডিজাইন ও তৈরী করেছেন- হাবিবুর রহমান নীল